আকাশ ছোঁয়া স্বপ্ন আমার

আকাশ ছোঁয়া স্বপ্ন আমার

স্বপ্ন একটি শব্দ, যা কম বোঝার বলেই বলা হয় না। আপনি কি সাপোর্ট করবেন না, যদি একটি স্বপ্নের কথা বলি? আপনারা বলবেন, “কথোপকথন নয়, অন্তর্মুখ অভিজ্ঞতা জীবন।” নিজেই তৈরি করে নাও আপনার স্বপ্নের দূরত্ব।

আমার স্বপ্ন তেমন একটি আকাশছোঁয়া; দিনের আলো আর রাতের তারা সবাই ছোঁয়া দিয়ে গেলে আমার মনের সে আমাকে সন্ধান করে। নিশ্বাস নেওয়ার মতো অনুভুতি জন্মায়, অগোচরে তাঁর আকর্ষণ আমার আত্মবিশ্বাস পৌছে দেয়। যখন পথের চাহিদা মিটলে, স্বপ্নটাও লক্ষ্য প্রাপ্ত হয়ে যায়। তাই মনে করি, স্বপ্নের ব্যাপারটা আপনাদের সাথে শেয়ার করতে উচ্ছ্বসিত হলে আমার পথ আরও শুরু হবে।

আকাশছোঁয়া স্বপ্ন – আমার ইঞ্জিনিয়ারিং প্রকল্পের কথা

অবশ্যই বাংলাদেশে আমার স্বপ্ন অবিভূত হয়েছে। আমি জানি, বাংলাদেশের উন্নতির চেষ্টা বস্ত্রপাতী প্রতিষ্ঠানগুলোতে মাত্র নয়। বর্তমানে, এটির পাশাপাশি সামরিক প্রতিষ্ঠান, সফটওয়্যার কোম্পানি, চিকিৎসা ও শিক্ষা তার অন্তর্গত প্রতিষ্ঠানগুলোর জন্য আছে। তাই আমি মনে করি, চলুন একটি সফটওয়্যার কোম্পানিতে আমার স্বপ্নের পদক্ষেপ নেই। একটি উন্নত গবেষণা এবং উন্নত তথ্য প্রযুক্তি চলাকালীন হয়ে যাচ্ছে, আর আমি আমার প্রাঙ্গনে নিজের মনোয়ন্ত্রে বসায়ন করছি।

বাংলাদেশে সফটওয়্যার খাতে প্রতিষ্ঠানিক প্রতিষ্ঠানগুলো আন্তঃপ্রাণের ইচ্ছা মানেনা। এ কারণে সফটওয়্যার উৎপাদনের জন্য আগ্রহ ও সুবিধাজনিত পরিবেশ নেই। তারা আরও নগ্ন বিষয়ে সাক্ষী হয় এমন পন্থার উদ্মুখদের দায়িত্ব নিলেও ভাষা বাস্তবে চলে আসছে না। তাই মনে করি, এখানে দেশের সর্বাধিকের ভাগ যুবকবৃক্ষরা সফটওয়্যার কর্মী হিসাবে দূরে চলে যাচ্ছে যখন স্থানীয় পরিবেশ কার্যকর হচ্ছে না। তাদেরকে বিপুল অসুযোগ প্রদান করতে পারে যে কোনও ব্যর্থ বা বিপদ পরিজনিত কার্যকলাপ ব্যক্তিগত ছলছাল না করে সফটওয়্যার উদ্ভুত করতে পারেন।

আকাশ ছোঁয়া স্বপ্ন আমার

Credit: www.tiktok.com

আকাশছোঁয়া স্বপ্ন – ভবিষ্যতের সাংস্কৃতিক আন্দোলন এবং বাংলাদেশের প্রেসিডেন্টিয়াল ওয়াডে গ্রহিক পুরস্কার

স্বপ্ন করতে কারো প্রয়োজন হয় না, তবে স্বপ্ন লড়াইয়ে এর সার্থকতা প্রকাশ করতে হয়। এখানে, বাংলাদেশের সাংস্কৃতিক সচেতনতা ও স্বপ্ন লড়াইয়ের নতুন তাত্ত্বিক উদ্যম জন্ম নিয়েছে যার মাধ্যমে দেশের নাগরিকদেরকে আরো উচ্চদেয়ক দেয়া যায় স্বপ্ন পূরণের জন্য। বাংলাদেশের প্রেসিডেন্টিয়াল ওয়াডে গ্রহিক পুরস্কার একটি তাত্ত্বিক বদলের ব্যাপার। এই পুরস্কারটির মাধ্যমে, স্বপ্নকে সাংস্কৃতিক বিপন্ন গঠনের কাজ চলছে যা সাবেক অবস্থানগুলিতে সম্ভব ছিল না। এ অংশ হিসাবে এনওভেটিভ স্টুডিওকে দেশব্যাপী মানবিক স্নেহ ও শ্রদ্ধার নিদর্শন করার মাধ্যমে এই পুরস্কারের স্বর্ণজয়িত পথে আপনবান হয়েছে।

আকাশ ছোঁয়া স্বপ্ন আমার

Credit: www.facebook.com

আপনার স্বপ্ন পূরণের জন্য পথে থাকার উপায়

স্বপ্ন একটি হাঁটার জন্য পথনির্মাণার মতো, যা একটি পথের ভিত্তি বিপক্ষে স্বপ্নটিকে অন্তর্ভুক্ত করে। স্বপ্নটি কেবল বিচার নয়, স্বাধীনতা এবং পরিকল্পনার মাধ্যমে একটি পথ স্থাপনের জন্য আগ্রহ প্রশোধ করছে। কিন্তু আপনি কীভাবে জানতে পারবেন আপনার স্বপ্ন আপনাকে কোথায় নিয়ে যাচ্ছে? সবচেয়ে গুরুত্বপূর্ণটা হল নিজের উদ্দেশ্যে বিশ্বাস রাখা। আপনি যদি নিজের স্বপ্নের প্রয়াস করেন তবে আপনি ভবিষ্যতে একটি উণ্টান ধারণ করতে পারবেন। তাছাড়াও নিয়মিত যোগাযোগ এবং নির্দিষ্ট পর্যায়ে চ্যালেঞ্জ গ্রহণ করা একটি ভূমিকা পার্থক্য তৈরি করতে পারে।

স্বপ্ন পূরণের জন্য কিছু চরম ধারণাসমূহ:

  • পরিকল্পনা ও উদ্দেশ্যের নির্দিষ্টতা: আপনার স্বপ্ন যেটির উদ্দেশ্যে এসেছে, তা পরিকল্পনা ও উদ্দেশ্যের নির্দিষ্টতা প্রয়োজন। একটি নির্দিষ্ট উদ্দেশ্য ও পরিকল্পনা স্বপ্ন পূরণে আপনার পথে চিহ্নিত একটি মার্কার হিসাবে বিষয় ঠেলে রাখতে পারে।
  • কাজের সঠিক পরিয়ন্ত: ধীরে ধীরে কাজের পরিধিতে এগিয়ে এখন আপনার স্বপ্ন সবার কাছে আত্মপ্রকাশ করা যায়। এটি আমাদের মনোয়ান্ত্রিক ক্ষমতা চেয়ে। আপনি কাজের সঠ

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *