অনার্স ৩য় বর্ষ ফরম ফিলাপ ২০২৪। Honours 3rd Form Fillup 2024

অনার্স ৩য় বর্ষ ফরম ফিলাপ Honours 3rd Form Fillup 2024
Facebook
Twitter
LinkedIn
Pinterest
Telegram

Table of Contents

অনার্স ৩য় বর্ষ ফরম ফিলাপ ২০২৪ ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স ৩য় বর্ষের ফরম ফিল আপ 2024 অনলাইন আবেদন শুরু হবে 02 জানুয়ারী 2024 তারিখে। এই ফর্ম ফিল আপ অনলাইন কার্যক্রম 31 জানুয়ারী 2024 তারিখে শেষ হবে।

অনার্স তৃতীয় বর্ষের (সেশন: 2022) পরীক্ষার নিয়মিত, অনিয়মিত এবং উন্নতি পরীক্ষার ফর্ম পূরণ করার জন্য এই বিজ্ঞপ্তি। এই বিজ্ঞপ্তিতে, আমরা ফর্ম পূরণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

অনার্স ৩য় বর্ষ ফরম ফিলাপ

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফরম অনলাইনে কীভাবে পূরণ করবেন? ফরম পূরণের আবেদন ফি কত এবং কিভাবে জমা দিতে হয়? এই সমস্ত বিষয় এখানে আলোচনা করা হবে কারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। চল শুরু করি.

Apply Nowসুচিপত্র

অনার্স ৩য় বর্ষের পরীক্ষা ২০২৪

ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স 3য় বর্ষের ফর্ম পূরণ 2024 বিজ্ঞপ্তি ইতিমধ্যেই 21 ডিসেম্বর 2023 এ প্রকাশিত হয়েছে৷ ফর্ম পূরণের জন্য আবেদন 2 জানুয়ারী, 2024 থেকে শুরু হবে৷

অনলাইন ফর্ম পূরণের প্রক্রিয়া 31 জানুয়ারী 2024 পর্যন্ত চলবে। জাতীয় বিশ্ববিদ্যালয় সমাপ্তির পরে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন 2024 প্রকাশ করবে ফর্ম পূরণ প্রক্রিয়ার।

রুটিন প্রকাশের সাথে সাথেই জানা যাবে অনার্স 3য় বর্ষের পরীক্ষা 2024 কবে শুরু হবে। তবে, 2024 সালের অনার্স 3য় বর্ষের পরীক্ষা ফেব্রুয়ারির শেষে অনুষ্ঠিত হতে পারে।

পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত যাবতীয় আপডেট এবং তথ্য এই পোস্টে পাওয়া যাবে। অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফরম পূরণ সম্পর্কে বিস্তারিত আলোচনা দিয়ে শুরু করা যাক।

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফর্ম পূরণের তারিখ

এই অংশে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষা এবং পরীক্ষার ফরম পূরণ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে চাই। চলুন শুরুতেই দেখা যাক এই অংশে কী কী গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।

  • পরীক্ষার নাম: অনার্স ৩য় বর্ষের পরীক্ষা 2024
  • ফর্ম পূরণ শুরু: 02 জানুয়ারী 2024
  • শেষ তারিখ: 31 জানুয়ারী 2024
  • ডেটা এন্ট্রি যাচাইকরণ: 03 ফেব্রুয়ারি 2024
  • সোনালী সেবা দ্বারা ফি প্রদান করুন: 04 ফেব্রুয়ারি থেকে 05 ফেব্রুয়ারি 2024

নোটিশে সম্পূর্ণ বিষয় উল্লেখ থাকলেও আমরা এই অংশে গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করেছি। এর পরে, আপনি পোস্টে ফর্ম পূরণের বিজ্ঞপ্তি এবং ফর্ম পূরণের আবেদন সংক্রান্ত বিভিন্ন তথ্য পাবেন।

আপনি পড়তে পারেন: অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

অনার্স ৩য় বর্ষের ফর্ম পূরণের বিজ্ঞপ্তি ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয় 21 ডিসেম্বর, 2023 তারিখে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফর্ম পূরণের বিষয়ে অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনার্স 2022 সেশন পরীক্ষার ফর্মের অনলাইন আবেদনপত্র পূরণ 2রা জানুয়ারী 2024 থেকে শুরু হবে। প্রথমে বিজ্ঞপ্তিটি বিস্তারিত পড়ুন।

অনার্স 3য় বর্ষের ফর্ম 2024 পূরণ করুন
অনার্স তৃতীয় বর্ষের ফর্ম 2024 পূরণ করুন
এখন অনার্স পরীক্ষা 2024

জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে ফরম পূরণের আবেদনের সময় এবং আবেদনের সময়সীমা উল্লেখ করেছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, আনাস তৃতীয় বর্ষের পরীক্ষার ফর্ম পূরণ 31শে জানুয়ারী 2024 এ শেষ হবে। এছাড়া টাকা জমা দেওয়ার শেষ তারিখ 5 ফেব্রুয়ারি 2024 বিকাল 4 টায়।

এছাড়াও, বিজ্ঞপ্তিতে দেখানো হয়েছে যে কীভাবে একজন শিক্ষার্থী অনলাইনে একটি ফিল-আপ ফর্মের জন্য আবেদন করতে পারে। পরীক্ষার ফরম পূরণের জন্য কত ফি এবং কীভাবে জমা দিতে হবে তাও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আমরা এই পোস্টে ধাপে ধাপে প্রতিটি অংশ নিয়ে আলোচনা করব যাতে যে কোনো শিক্ষার্থী এই পোস্টটি দেখতে পারে এবং অনলাইনে ফর্ম পূরণ করার প্রক্রিয়াটি নিজেই সম্পূর্ণ করতে পারে।

এছাড়া কোনো শিক্ষার্থী উপরে প্রকাশিত বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে মোবাইল ফোনে রাখতে চাইলে আমাদের ওয়েবসাইট থেকেও তা করা যাবে। আমরা ডাউনলোড লিঙ্ক দিয়ে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফর্ম পূরণের সম্পূর্ণ বিজ্ঞপ্তি দিচ্ছি।

Download

উপরের এই লিঙ্কে ক্লিক করে, আপনি সহজেই অনার্স 3য় বর্ষের পরীক্ষার ফর্ম পূরণের বিজ্ঞপ্তি 2024 ডাউনলোড করতে পারেন।

এছাড়াও, আমরা এই পোস্টে ফর্ম পূরণ এবং পরীক্ষা সংক্রান্ত অনেক গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে যাচ্ছি। তাই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন, আপনি এটি থেকে উপকৃত হবেন এবং এখান থেকে আপনার পরীক্ষার সাথে সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে পারবেন।

অনার্স তৃতীয় বর্ষের ফরম অনলাইনে কীভাবে পূরণ করবেন?

2024 অনার্স 3য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে, আপনাকে অবশ্যই অনলাইন ফর্ম পূরণের প্রোগ্রামটি সম্পূর্ণ করতে হবে। এই বিভাগে, আমি বিশদভাবে আলোচনা করব কিভাবে একজন অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী অনলাইনে তার ফর্ম পূরণ করতে পারে।

অনার্স ফর্ম ফিল আপ ওয়েবসাইট

কোন ওয়েবসাইট থেকে অনলাইনে ফরম পূরণের আবেদন করতে হবে? কিভাবে আবেদন করতে হবে এবং আবেদনের সময় কত টাকা জমা দিতে হবে?

অনলাইন অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফরম পূরণ প্রক্রিয়া সম্পন্ন করতে আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে। অনার্স 3য় বর্ষের ফর্ম ফিল আপ 2024 প্রক্রিয়া সম্পূর্ণ করার নিয়মগুলি নিম্নরূপ।

  • NU ফর্ম পূরণ করার ওয়েবসাইট দেখুন (http://ems.nu.ac.bd/student-login)
  • আপনার নিবন্ধন নম্বর টাইপ করুন
  • এখন, বিষয় কোড নির্বাচন করুন (ব্যবহারিক সহ)।
  • এর পরে, অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন
  • আপনাকে আপনার আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট করতে হবে।
  • এরপর নির্ধারিত ফিসহ সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের কাছে জমা দিতে হবে

Apply Now

প্রথমে, আপনাকে উপরের শেয়ার করা ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং আপনার নিবন্ধন নম্বর টাইপ করতে হবে। আপনি যদি রেজিস্ট্রেশন নম্বর টাইপ করেন এবং লগইন বোতামে ক্লিক করেন, আপনি ড্যাশবোর্ড দেখতে পাবেন। ড্যাশবোর্ডের বাম দিকে আপনি ফর্ম পূরণ মেনু দেখতে পাবেন।

কিভাবে অনার্স থার্ড ইয়ারের ফরম পূরণ করবেন

ফর্ম পূরণে ক্লিক করার পরে, বিষয় তালিকাগুলি আপনার সামনে উপস্থিত হবে। সেখান থেকে আপনাকে নির্দিষ্ট বিষয় কোড নির্বাচন করতে হবে। সঠিকভাবে বিষয় নির্বাচন করার পরে, আপনাকে এটি ডাউনলোড করতে হবে।

স্নাতক ডিগ্রি ফর্ম পূরণ করুন

উল্লেখিত আবেদন ফি সহ আবেদনপত্র কলেজ কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে। এইভাবে আপনাকে অনার্স 3য় বর্ষের ফর্ম ফিল আপ 2024 এর অনলাইন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে।

বিশেষ দ্রষ্টব্য: ফর্মটি প্রিন্ট করে কলেজে জমা দেওয়ার আগে, এটি সঠিক এবং স্বাক্ষরিত কিনা তা পরীক্ষা করে দেখতে হবে। এই ক্ষেত্রে ভুলভাবে বিষয় কোড নির্বাচন করা বা কোনো ধরনের ভুল পূরণ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

অনার্স ফরম অনলাইনে পূরণ করুন: ems.nu.ac.bd

জাতীয় বিশ্ববিদ্যালয় একটি নতুন অফিসিয়াল ওয়েবসাইট চালু করেছে যেখান থেকে শিক্ষার্থীরা ফরম পূরণের প্রক্রিয়া সম্পন্ন করবে। ওয়েবসাইটের নাম: ems.nu.ac.bd। এই ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীদের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফরম পূরণ করতে হবে।

আরেকটি বিষয় লক্ষণীয় যে, যাদের রেজিস্ট্রেশন নম্বর মিলছে না বা ভুল আছে তাদের রেজিস্ট্রেশন নম্বর সংক্রান্ত জটিলতা নিরসনের জন্য নির্ধারিত সময়ের আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করতে হবে।

সময়সীমার পর কোনো শিক্ষার্থীকে ফরম পূরণ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। তাই, যাদের রেজিস্ট্রেশন কার্ড সংক্রান্ত সমস্যা বা জটিলতা রয়েছে তাদের অবশ্যই নির্ধারিত সময়ের আগে তা ঠিক করে ফর্ম পূরণের প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

তৃতীয় বর্ষের অনার্স ফর্ম পূরণের আবেদন ফি

প্রকাশিত বিজ্ঞপ্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফরম পূরণের ফি উল্লেখ করেছে।

বিজ্ঞপ্তিতে বর্ণনা করা হয়েছে যে শিক্ষার্থীরা ফর্ম পূরণে অংশগ্রহণ করলে একজন শিক্ষার্থীকে কত আবেদন ফি দিতে হবে। এই পোস্টের এই অংশে আমরা শিক্ষার্থীদের সুবিধার্থে ফর্ম পূরণের সম্পূর্ণ ফি সম্পর্কে ধারণা দেব।

এই অংশে প্রার্থীর ফর্ম পূরণের আবেদন ফি কত টাকা, প্রতিটি বিষয়ের জন্য কত টাকা থিওরি ফি ইত্যাদি সহ সমস্ত বিষয় বর্ণনা করা হবে। আসুন নীচের বিশদটি দেখে নেওয়া যাক।

তাত্ত্বিক (বিষয় প্রতি) 250 টাকা।
তাত্ত্বিক (প্রতি 1/2 বিষয়) 200 টাকা।
ব্যবহারিক (বিষয় প্রতি) 250 টাকা।
উন্নতি পরীক্ষার ফি (প্রতি শিক্ষার্থী) 300 টাকা।
পরীক্ষা কেন্দ্র ফি 450 টাকা।
পরীক্ষার কেন্দ্র ফি (প্র্যাকটিকা) 120 নিন।
বিশেষ অন্তর্ভুক্তি ফি 300 টাকা।
যে ছাত্ররা 2013-14 শিক্ষাবর্ষে F গ্রেড পেয়েছে & 2014-15 5000 টাকা।
সি এর ছাত্ররা পদোন্নতি পেয়েছে 1000 টাকা।

যাইহোক, এই ফি আপনার কলেজের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। আপনার আবেদনপত্রে যে ফি আপনি দেখেন এবং ফর্মটি পূরণ করার সময় আপনার কলেজ দ্বারা নির্ধারিত ফিগুলির মধ্যে পার্থক্য থাকতে পারে।

কলেজ কর্তৃপক্ষ তাদের সুবিধা অনুযায়ী আরেকটি নতুন তালিকা তৈরি করে আপনাকে জানাবে। অতএব, আপনাকে অবশ্যই কলেজের সাথে যোগাযোগ করতে হবে এবং ফর্ম পূরণের জন্য আবেদন করার সময় ফি সম্পর্কে অবহিত হতে হবে।

কিভাবে ফর্ম ফিল আপ ফি দিতে হয়?

এই পর্যায়ে, আমরা আলোচনা করব কিভাবে অনার্স 3য় বর্ষের প্রার্থীরা 2024 ফর্ম ফিল ফি জমা দেবে। আমরা এই পর্যায়ে শুরু থেকে শেষ পর্যন্ত এই বিষয়টি নিয়ে আলোচনা করব।

2024 সালের অনার্স 3য় বর্ষের সকল পরীক্ষার্থীর ফি কলেজ কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত ওয়েবসাইটে সোনালী পরিষেবার মাধ্যমে জমা দেওয়া হবে। এই ক্ষেত্রে, কলেজ ওয়েবসাইট থেকে পে স্লিপ ডাউনলোড করবে।

বেতন স্লিপে মোট অর্থ লেখা থাকবে সংশ্লিষ্ট সেক্টরের সেভিংস অ্যাকাউন্ট নম্বর উল্লেখ করে প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সোনালী ব্যাংকের যেকোনো শাখায় জমা দিন এবং শেষ তারিখের মধ্যে জমার রশিদ সংগ্রহ করুন।

এভাবে কলেজ কর্তৃপক্ষ সোনালী সেবার মাধ্যমে শিক্ষার্থীদের ফরম পূরণের ফি জমা দেবে এবং নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশ করবে।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষা ২০২৪-এ অংশগ্রহণের শর্ত

প্রকাশিত বিজ্ঞপ্তিতে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা 2024-এ অংশগ্রহণের জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের অবশ্যই এই সমস্ত শর্ত অনুসরণ করতে হবে।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের অবশ্যই এই শর্তগুলো মেনে চলতে হবে। যেসব শিক্ষার্থী প্রকাশিত এবং নির্দিষ্ট শর্তের মধ্যে পড়ে না তারা 2024 সালে অনুষ্ঠিতব্য অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

তাহলে আসুন প্রথমে 2024 সালে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশ নেওয়ার শর্তগুলি দেখে নেওয়া যাক।

নিয়মিত ছাত্রদের জন্য শর্তাবলী

  • 2013-14 শিক্ষাবর্ষ থেকে সিলেবাস এবং সংশোধিত প্রবিধান অনুযায়ী শুধুমাত্র 2019-2020 শিক্ষাবর্ষে নিয়মিত শিক্ষার্থীরা
  • যারা 2021 সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষায় পদোন্নতি পেয়েছেন বা পাস করার পর তৃতীয় বর্ষে পদোন্নতি পেয়েছেন
  • তৃতীয় বর্ষের কোর্স সম্পন্ন
  • এসব শিক্ষার্থী নিয়মিত পরীক্ষার্থী হিসেবে তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করবে

অনিয়মিত শিক্ষার্থীদের জন্য শর্তাবলী

  • 2013-2014 শিক্ষাবর্ষ থেকে সিলেবাস এবং সংশোধিত প্রবিধান অনুযায়ী
  • 2015-2016, 2016-2017, 2017-18 এবং 2018-19 সেশনে থাকা সমস্ত শিক্ষার্থী
  • পূর্বে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষায় পদোন্নতি বা পাস করার পর তৃতীয় বর্ষে পদোন্নতি পেয়েছিলেন
  • যারা 2018, 2019, 2020 এবং 2021 সালের তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেননি
  • অথবা যারা অংশগ্রহণ করেনি এবং পাস করেনি তারা অনিয়মিত হিসেবে পরীক্ষায় অংশগ্রহণ করবে

পরীক্ষার ছাত্রদের অবস্থার উন্নতি

  • জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক 2013 2014 শিক্ষাবর্ষ থেকে কার্যকর সিলেবাস ও প্রবিধান অনুযায়ী
  • 2015-16, 2016-17, 2017-18 এবং 2018-19 শিক্ষাবর্ষের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা
  • 3য় বর্ষের পরীক্ষায় অংশ নিয়ে 4র্থ বর্ষে পাশ/উন্নতি হয়েছে কিন্তু এক বা একাধিক বিষয়ে F গ্রেড রয়েছে
  • অথবা কোন বিষয়ে অনুপস্থিত
  • এছাড়াও 2021 অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় একজন শিক্ষার্থী এক বা দুটি সি বা ডি গ্রেড পেয়েছে
  • এই সমস্ত কোর্স একটি উন্নতি প্রার্থী হিসাবে 2022 অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে সক্ষম হবে

বিশেষ দ্রষ্টব্য: তবে, এই ক্ষেত্রে, একজন শিক্ষার্থী সর্বোচ্চ দুটি কোর্সে গ্রেড উন্নতি পরীক্ষা দিতে পারে। যদি কোনো শিক্ষার্থী গ্রেডের উন্নতি করতে ব্যর্থ হয় বা পরীক্ষায় অংশগ্রহণ না করে, তাহলে সেই কোর্সের জন্য তার পূর্ববর্তী গ্রেড দাঁড়াবে।

2013-14, 2014-15 ছাত্রদের জন্য বিশেষ অনুমতি

2013-14 এবং 2014-15 শিক্ষাবর্ষে, একাধিক A গ্রেড প্রাপ্ত শিক্ষার্থীরা মোট 5000 টাকা ফি প্রদান করে 2022 সালের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফরম পূরণ করার সুযোগ পাবে।

এই ক্ষেত্রে, নিবন্ধন নবায়ন করার প্রয়োজন হবে না। যে কোন প্রার্থী ফরম পূরণ করতে ব্যর্থ হলে পরীক্ষায় অংশগ্রহণ করতে ব্যর্থ হয়েছে বলে গণ্য হবে।

পরীক্ষায় অংশগ্রহণ করতে ব্যর্থ হলে বা পরীক্ষায় অংশগ্রহণ করতে ব্যর্থ হলে কোনো অবস্থাতেই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন না।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ কখন প্রকাশ করবেন?

যেহেতু ফরম পূরণ শুরু হয়েছে, শিক্ষার্থীরা এখন থেকে এই প্রশ্ন করবে, অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন কবে প্রকাশিত হবে? এই পোস্টের এই অংশে আমরা আপনার সাথে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশের বিষয়ে আলোচনা করব।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার কার্যক্রম ৫ ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪টায় শেষ হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিনগুলি সাধারণত ফর্ম পূরণের প্রক্রিয়া শেষ হওয়ার 7 থেকে 15 দিনের মধ্যে প্রকাশ করা হয়।

তবে এই ক্ষেত্রে, যদি ফর্ম পূরণের সময় বাড়ানো না হয়, তাহলে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন 2024 সালের ফেব্রুয়ারির মাঝামাঝি বা ফেব্রুয়ারির শেষে প্রকাশিত হতে পারে।

কিন্তু যখনই অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশিত হবে তখনই আমরা তা আমাদের ওয়েবসাইটে শেয়ার করব। শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার নিয়মিত আপডেট পাবেন।

যাইহোক, শিক্ষার্থীদের নিয়মিত আমাদের ওয়েবসাইট দেখার জন্য অনুরোধ করা হচ্ছে। আর একই সঙ্গে রুটিন প্রকাশের অপেক্ষা না করে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার অনুরোধ জানানো হয়।

সাম্প্রতিক অনার্স ফরম পূরণের বিজ্ঞপ্তি

এই পর্যায়ে, আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত অনার্স পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তিগুলি আপনাদের সাথে শেয়ার করব। এই অংশে আপনি পরীক্ষার ফর্ম পূরণ এবং পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি পাবেন।

এছাড়াও, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ পরীক্ষার বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইটে সর্বশেষ পরীক্ষার বিজ্ঞপ্তি মেনুতে যান। এছাড়াও, আপনি সর্বশেষ আপডেট পেতে আপনার মোবাইল ফোনে আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ (NUBD24 অ্যাপ) ডাউনলোড করতে পারেন।

উপসংহার

ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স 3য় বর্ষের ফরম ফিল আপ 2024 প্রোগ্রাম ইতিমধ্যেই 2রা জানুয়ারী 2024 থেকে শুরু হয়েছে। শিক্ষার্থীদের অবশ্যই 31 জানুয়ারী 2024 এর মধ্যে ফর্ম-ফিলিংয়ের প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে। অনলাইনে আবেদন করার পরে, কলেজে গিয়ে ফর্ম-ফাইল আপ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে। নির্ধারিত ফি জমা দিয়ে। আমাদের সাথে থাকার এবং এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Related Post

অনার্স ৩য় বর্ষ ফরম ফিলাপ ২০২৪। Honours 3rd Form Fillup 2024

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

বর্তমান শিক্ষার হার: Unveiling Trends & Impacts

স্মার্ট বাংলা গড়তে শিক্ষার্থীদের সেভাবে তৈরী করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Recent Post

তারাবির নামাজের মোনাজাত

রমজান মাসের ফজিলত ও আমল

শবে বরাত ২০২৪ কত তারিখে

রমজানের সময় সূচি ২০২৪

রমজান মাসের ফজিলত

তারাবির নামাজ কত রাকাত সহীহ হাদিস

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। Ministry of Health and Family Welfare

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-HAU Job Circular 2024

Ministry Of Shipping Job Circular 2024। নৌপরিবহন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Visa Crypto Payment Direct Service Onboards Transak Web3 Firm 4965479

Scroll to Top